শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচি শুরু

0
296
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি ১ আগস্ট সকাল ৯টা থেকে শুরু হয়। ১ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে আয়োজিত আলোচনা শেষে মাসব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট শামসুল হক টুকু এমপি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ গণ আজাদী লীগের মহাসচিব আতা উল্লাহ খান। সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও সমমনা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আলোচনা সভায় অংশগ্রহণ করেন।
আলোচনা সভায় উদ্বোধক হিসেবে এডভোকেট শামসুল হক টুকু এমপি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। ১৯৭৫ এর ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধীচক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। যা বাঙালি জাতির জন্যে শোকাবহ ও বেদনার। বঙ্গবন্ধু চিরদিন বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে অন্তরে।
প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে সঞ্চারিত ও প্রসারিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে মানবতার জন্যে সততা, দক্ষতা ও দেশপ্রেমের সাথে কাজ করা। তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু আমাদের সকল শক্তি ও প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর আদর্শ মৃত্যুঞ্জয়ী। তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তোলার আহ্বান জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর চর্চা আরো বাড়াতে হবে। তিনি সরকারি উদ্যোগে বঙ্গবন্ধু গবেষণা ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করার জন্যে দাবি জানিয়ে বলেন, টেকসই উন্নয়ন ও নিরাপদ সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার জন্যে দেশের সর্বস্তরের বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here