শ্রীপুরে শীর্ষ ডাকাত চক্রের সক্রিয় ৪ জন সদস্যকে গ্রেফতার

0
808
728×90 Banner

সানাউল্লা স্বপন: র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প কর্তৃক শ্রীপুরের তেলিহাটি এলাকা হতে শীর্ষ ডাকাত চক্রের সক্রিয় ০৪(চার) জন সদস্যকে হাতে নাতে গ্রেফতার করেছে।
গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় ডাকাতি, ছিনতাই চক্রের তৎপরতা দিন দিন বৃদ্ধি পাইতেছিল। ডাকাত দলের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ডাকাতি করে জন জীবন অতিষ্ঠ করে তুলেছিল। গাজীপুর জেলার শ্রীপুরের কুখ্যাত ডাকাত মোঃ বাবুলের নের্তৃত্বে গাজীপুরসহ আশপাশের জেলা সমূহে ডাকাতি সংঘটন করে থাকে। তাদের ডাকাতির ভয়ে এলাকার লোকজন সর্বদা আতংকে থাকে। র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন দীর্ঘ দিন যাবৎ উক্ত চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছিল।
গত ২০ মে ২০১৯ তারিখ রাত ০৩.৩০ ঘটিকার সময় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন তেলিহাটি এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির করার উদ্দেশ্যে অবস্থান করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন তেলিহাটি সাকিনস্থ জনৈক আমিনুল হক এর বাড়ীর সামনে কাঠ বাগানের ভিতর অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আসামী ১। মোঃ বাবলু সরকার(২৮), পিতা-মৃত জাহাংগীর আলম, ২। মোঃ পারভেজ মিয়া(২২), পিতা-মোঃ ইয়ার উদ্দিন, উভয় সাং-তেলিহাটি (কালমেঘার চালা), থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর, ৩। মোঃ শাহিন মিয়া(২৫), পিতা-মোঃ সাইদুল ইসলাম, সাং-পাড়াগাঁও, থানা-ভালুকা, জেলা-ময়মনসিংহ, ৪। মোঃ মামুন মিয়া(১৯), পিতা-নুর মোহাম্মদ, সাং-পাগুরা ছড়ি, থানা-মহলছড়ি, জেলা-খাগড়াছড়ি, এ/পি-সাং-তেলিহাটি (ধৃত আসামী বাবুল সরকার এর বাড়ীর শ্রমিক), থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর’দেরকে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত স্বাক্ষীদের সামনে ফোর্সের সহায়তায় আসামী ১। মোঃ বাবলু সরকার(২৮) এর দখলে থাকা অবস্থায় ০১ টি প্লাষ্টিকের সাদা বস্তার ভিতর হইতে লোহার তৈরী ০২ (দুই) টি রাম-দা, যার একটি লম্বা অনুমান বাটসহ ৩৬ ইঞ্চি, অপরটি লম্বা অনুমান বাটসহ ৩৬ ইঞ্চি, ০২(দুই) টি ছুরি, যার একটি লম্বা অনুমান বাটসহ ৩১ ইঞ্চি, অপরটি লম্বা অনুমান বাটসহ ২৯.৫ ইঞ্চি, ০১ (এক) টি হকি ষ্টিক, যার লম্বা অনুমান বাটসহ ৩৭ ইঞ্চি, আসামীর পরিহিত প্যান্টের ডান পকেটে থাকা ০২ (দুই) টি মোবাইল ফোন, নগদ ১,৭১০/-(এক হাজার সাতশত দশ) টাকা, ০২ নং আসামী মোঃ পারভেজ মিয়া(২২) এর হাতে থাকা অবস্থায় একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর হতে ০১(এক) টি চাপাতি, যার লম্বা অনুমান বাটসহ ১৪.৫ ইঞ্চি, ০৩(তিন) টি ছুরি, যাহার বাটসহ লম্বা অনুমান ২০ ইঞ্চি, ১৪.৫ ইঞ্চি এবং ১২ ইঞ্চি, ৪নং আসামী মোঃ মামুন মিয়া(১৯) এর পরিহিত প্যান্টের বাম পকেটে থাকা ০১(এক) টি মোবাইল ফোন, সর্বমোট ০২(দুই) টি রাম-দা, ০১(এক) টি চাপাতি, ০৫ (পাঁচ) টি ছুরি, ০১ (এক) টি হকি ষ্টিক, নগদ ১,৭১০/- (এক হাজার সাতশত দশ) টাকা এবং ০৩ (তিন)টি মোবাইল ফোন উদ্ধার করা করে।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ডাকাতিসহ পথচারী নারীদের গণধর্ষণ করে আসছে। এছাড়াও তারা জানায়, তাদের ডাকাতি কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে আসছে।
উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদেরকে গাজীপুর জেলার শ্রীপুর থানায় হস্তান্তরের করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here