সিরাজদিখানে টিফিনের টাকা বাচিয়ে ২৫০ পরিবারে ত্রান বিতরন

0
480
728×90 Banner

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে নিজেদের করা লকডাউনে ঘরে থাকা গরীব অসহায়, মধ্যবিত্ত, কৃষক-শ্রমিক, রিক্সা- ভ্যান-অটো-সিএনজি চালক, দিনমজুর, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথ শিশু, চা বিক্রেতা, বেদে পরিবার ও কম ভাগ্যবান ২৫০ পরিবারের মাঝে বাড়ী বাড়ী গিয়ে ত্রান বিতরণ করা হয় । ০৯ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালী, ডাকপাড়া, সূর্যনগর, কামারকান্দা গ্রামের লক ডাউনের কারণে গৃহবন্ধী অসহায় মানুষের মাঝে ভিশন টুয়েন্টিফোর ওয়েলফেয়ার ফাউন্ডেশন ত্রান সামগ্রী বিতরণ করেন । এ সংগঠনের বেশীর ভাগ সদস্যই বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া ছাত্র । ছাত্ররা তাদের টিফিন থেকে বাঁচানো টাকা দিয়ে এ ত্রান সামগ্রীর আয়োজন করেন ।
ত্রানসামগ্রী মধ্যে রয়েছে চাল, ডাল,তেল,আলু, পিয়াজ, মুড়ি,মাস্ক ও সাবান ।
করোনা ভাইরাস থেকে জনসাধারণকে রক্ষা করতে সংগঠনের সদস্যরা সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত তুলশীখালী ব্রীজ টোল প্লাজা এলাকার বিভিন্ন মার্কেট, তুলশীখালী বাজার, তুলশীখালী কাঁচাবাজার, মাছের বাজার, মাছের আড়ৎ, বিভিন্ন গাড়ীতে,পাড়া মহল্লার বাড়ীতে বাড়ীতে ও ফ্যাক্টরী মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণস্থান ও বেশ কয়েকটি মসজিদে-মন্দিরে জীবানুনাশক স্প্রে করে।
এছাড়াও সংগঠনের সদস্য সমাজসেবক ডাঃ বাদল হোসেন লিফলেট বিতরণ করে এলাকাবাসীকে সতর্ক করেন । সতর্কতার মুল প্রতিপাদ্য বিষয় ছিল নিজে অন্যের বাড়ীতে যাবেন না এবং অন্যকেও আপনার বাড়ীতে আসতে দিবেন না । নিজে ভাল থাকুন, পরিবার ও দেশকে ভাল রাখুন এবং করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কেও সচেতন করা হয় ।
এ সময় জীবানু নাশক স্প্রে কার্যক্রমে উপস্থিত ছিলেন ভিশন টুয়েন্টিফোর ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও ক্রাইমভিশন.নিউজ সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ মোক্তার হোসেন, ফাউন্ডেশনের সদস্য ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শহীদুল খান, সাধারণ সম্পাদক শংকর মন্ডল, আওয়ামীলীগনেতা নুরুল ইসলাম মিয়া, বিএনপি নেতা মঙ্গল বেপারী, আকরাম মিয়া, সিরাজমিয়া, সমাজসেবক ডাঃ বাদল হোসেন, আঃ হালিম মিয়া, নুরুল খা, উপজেলা ছাত্রলীগ নেতা মো: ইকবাল খান, সোহাগ আহমেদ, সাংবাদিক মোহাম্মদ মুকুল হোসেন, তারেক হোসেন রাব্বি আহমেদ, রাব্বি ইসলাম, বিপুল চক্রবর্তী, বাধন আহমেদ সহ ২৫/৩০ জনের টিম ।
এক দল তরুনের সমন্বয়ে গঠিত ভিশন টুয়েন্টিফোর ওয়েলফেয়ার ফাউন্ডেশন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণকে রক্ষা করতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে বলেও জানায় বিভিন্ন সদস্য ।
মুন্সীগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহবুবুল আলম বলেন, সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম মেনে বাড়ীতে অবস্থান সহ বিশেষ প্রয়োজনে সতর্কতার সাথে নির্দিষ্ট দুরত্বে দাঁড়িয়ে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করতে অনুরোধ করেন এবং সকলকে সচেতনতার সাথে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের আহব্বান জানান। এক দল তরুনের সমন্বয়ে গঠিত ভিশন টুয়েন্টিফোর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণকে রক্ষা করতে সকল কার্যক্রমকে সাধুবাদ জানান। সমাজের বিত্তবানদের যার যার অবস্থান থেকে দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here