সৌদি আরব মানবপাচারকারী চক্রের মূলহোতা নজরুলসহ গ্রেফতার-৫

0
66
728×90 Banner

মনির হোসেন জীবন: বাংলাদেশ থেকে সৌদি আরব মানবপাচারকারী চক্রের মূলহোতা মোঃ নজরুল ইসলাম (৪২)সহ ৫ জন সক্রিয় সদস্যকে রাজধানীর পল্টন এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল সোমবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে রাজধানীর পল্টন মডেল থানার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্বরনী এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, মানবপাচারকারী চক্রের মূলহোতা নজরুল ইসলাম মিলন (৪২), বাদল আকন (৪০), মোঃ হেলাল উদ্দিন (৩২), আব্দুর রহমান রিপন (৩৮) ও মোঃ মাসুদ আলম (২৬)।
আজ মঙ্গলবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ গ্রেফতার এবং মালামাল জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, এসময় তাদের নিকট থেকে ১০ টি মোবাইল, ৮ টি এটিএম কার্ড, ৩ টি স্ট্যাম্প এবং নগদ ২৫ হাজার ৩৮৫ টাকা উদ্বারমূলে জব্দ করা হয়েছে।
এদিকে, আজ বিকেলে র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক জানান, গ্রেফতারকৃতরা জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স না থাকা স্বত্বেও তারা ভিকটিমদের নিকট থেকে সৌদি আরবে উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকুরী দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।
এএসপি ফারজানা হক জানান, সৌদি আরবে ভিকটিমদের প্রেরণ করে সেখানে তাদের অন্য সহযোগীদের মাধ্যমে ভিকটিমদের নিকট থেকে পাসর্পোট ও টাকাসহ সর্বস্ব কেঁড়ে নিয়ে তাদেরকে একটি ঘরে জিম্মি করে শারীরিক ও মানসিক নির্যাতন চালানোসহ তাদেরকে কোন প্রকার খাবার দেয়া হত না। পরবর্তীতে ভিকটিমের পরিবারের নিকট মুক্তিপণ হিসেবে লক্ষাধিক টাকা দাবী করে। ভিকটিমের পরিবার কোন উপায় না পেয়ে গ্রেফতারকৃতদের অফিসে গিয়ে তাদের জানালে তারা বিষয়টি দেখতেছে বলে সময় নেয়। কয়েক দিন অতিবাহিত হয়ে যাওয়ার পরেও কোন কাজ না হওয়ায় আসামীদের অফিসে গেলে তারা বিভিন্ন ধরনের গালি-গালাজসহ অশোভনীয় আচরন করতে শুরু করে। পরবর্তীতে ভিকটিমের পরিবার আইন শৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিতে গেলে ভিকটিমকে প্রাণনাশের হুমকি প্রদান করে আসছিল।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here