স্বামীর দেয়া আগুনে হত্যা চেষ্টার অভিযোগ পুলিশ ১মাস ২৬দিনেও গ্রেফতার করতে পারেনি আসামীদের

0
223
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: স্বামীর দেয়া আগুনে গৃহবধু নিহারিকা আক্তার পপি হত্যা চেষ্টার অভিযোগ ঘটনার প্রায় ২মাস কেটে গেলেও ৬ আসামীর কাউকে পুলিশ গ্রেফতার করতে না পারায় বাদী হতাশ হয়ে পরেছেন।
মামলার বাদী জানান, যৌতুকলোভী স্বামীর দেয়া কেরোসিনের আগুনে দগ্ধ গৃহবধু পপি দীর্ঘ প্রায় ২মাস যাবৎ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের এইচ ডি ইউ সেকশনের দ্বিতীয় তলার ১৮নং বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর শরীরের ৪২ শতাংশই পুড়ে গেছে। চিকিৎসকরা বলেছেন তার অবস্থা আশঙ্কাজনক। অগ্নিদগ্ধ নিহারিকা আক্তার পপি গাজীপুর জেলাধীন কালিয়াকৈর উপজেলার বরিয়াবহ গ্রামের আবদুস সামাদ মিয়ার মেয়ে। এ ঘটনায় পপির বাবা আবদুস সামাদ বাদী হয়ে সিরাজগঞ্জের বেলকুচি থানায় স্বামী রমজান আলীসহ ৬ জনের নামে একটি অভিযোগ দায়ের করেন। নানা নাটকিয়তার পর মহাপুলিশ পরিদর্শকের নির্দেশে থানায় মামলা রেকর্ড হলেও আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। বাদীর দাবী আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও অজ্ঞাত কারণে পুলিশ আসামীদের গ্রেফতার করছে না।
অগ্নিদগ্ধ পপির পরিবার সূত্র জানায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বরিয়াবহ গ্রামের বাসিন্দা ও স্থানীয় গোলাম নবী মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত কেরানী আবদুস সামাদ মিয়ার মেয়ে পপি। সিরাজগঞ্জের বেলকুচি থানার সড়াতৈল গ্রামের সিরাজুল ইসলামের পুত্র রমজান আলীকে ভালবেশে বিয়ে করে।
প্রেমের বিয়ের কিছুদিন পর থেকেই পপির পিতার কাছে একটি সরকারী চাকুরি অথবা ছয় লাখ টাকা যৌতুক দাবী করে স্বামী রমজান আলী। কিন্তু স্কুল কেরানী পপির বাবা আবদুস সামাদ মেয়ের স্বামীর দাবীকৃত যৌতুকের টাকা বা সরকারী চাকুরি যোগার করে দিতে পারেনি। এজন্য প্রতিনিয়তই পপির উপর নেমে আসে শারিরিক ও মানুষিক নিযার্তনের স্টিমরোলার। মেয়েকে নির্যাতন করার ঘটনায় ইতিমধ্যেই পপির বাবা আবদুস সামাদ একাধিক মামলা ও সাধারণ ডায়েরি করেন। ওই সব অভিযোগে পুলিশ রমজান আলীকে গ্রেফতার করে গাজীপুর কোর্ট হাজতে প্রেরণ করে।এদিকে রমজান আলী গ্রেফতার হওয়ার পর রমজানের পরিবার কৌশলে পপিকে বুঝিয়ে গাজীপুর আদালত থেকে রমজানকে জামিনে মুক্ত করে নিয়ে যায়। ওই সময় স্ত্রীকে আর নিযার্তন করবে না বলে আদালতে একটি মুচলেকা দেয় স্বামী রমজান আলী। এরপর স্ত্রী পপিকে নিয়ে রমজান আলী তার গ্রামের বাড়ীতে বসবাস শুরু করেন। কিন্তু কিছুদিন অতিবাহিত হতে না হতেই সেই ছয় লাখ টাকা যৌতুকের দাবীতে আবার পপির উপর সীমাহীন নির্যাতন শুরু করে স্বামী রমজান আলী। পপির বাবার অভিযোগ নির্যাতনের একপর্যায়ে ৩১ মার্চ রাতে ঘুমন্ত অবস্থায় পপির গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করে স্বামী রমজান আলী ও তার পরিবার। এ সময় পপির চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ পপিকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের জন্য প্রেরণ করা হলে রমজান আলীর পরিবার তাকে হাসপাতালে ভর্তি না করে মূমূর্ষ অবস্থায় বাড়ি নিয়ে যান। পপিকে আগুনে পুড়িয়ে মারার খবর পেয়ে পপির বাবা আবদুস সামাদ স্ত্রীকে নিয়ে ২ এপ্রিল সিরাজগঞ্জে পপির শ^শুর বাড়ী যান। সেখানে পপির বাবা মায়ের সাথে চরম দুর্ব্যবহার করে স্বামী রমজান আলী ও তার পরিবার। একপর্যায় তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে জোরপুর্বক বাড়ি থেকে তাড়িয়ে দেয়। অসহায় পিতা আবদুস সামাদ ও পপির মা অগ্নিদগ্ধ মেয়েকে উদ্ধারের জন্য বেলকুঁচি থানায় গিয়ে পুলিশের সহায়তা চান। বেলকুচি থানা পুলিশ অগ্নিদগ্ধ পপিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। ওই সময় পপির বাবা বেলকুঁচি থানায় মামলা করতে চাইলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মামলা গ্রহণ না করে একটি কাগজে স্বাক্ষর রেখে বাবা আবদুস সামাদের কাছে অগ্নিদগ্ধ পপিকে বুঝিয়ে দেন। পরে ওই রাতেই পপিকে মূর্মূষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্নইউনিটে ভর্তি করেন। এরপর থেকে স্বামী বা স্বামীর বাড়ীর কেউ পপি কিংবা তার পরিবারের সঙ্গে কোন প্রকার যোগাযোগ করেনি।
অগ্নিদগ্ধ পপির বাবা আবদুস সামাদ বলেন, দাবীকৃত যৌতুকের টাকা দিতে না পারায় পপির স্বামী ও তার পরিবার আমার মেয়েকে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করে। আমি মামলা করতে চাইলে বেলকুচি থানা পুলিশ প্রথমে আমার মামলা না নিয়ে আমাদের সাথে চরম দুর্ব্যবহার করে। একপর্যায়ে কাগজে স্বাক্ষর রেখে আমার মেয়েকে আমাদের কাছে বুঝিয়ে দেয়। এব্যপারে মহাপুলিশ পরিদর্শক বরাবরে আমি একটি লিখিত অভিযোগ দায়ের করি। মহাপুলিশ পরিদর্শকের নির্দেশে ঘটনার ১৭দিন পর বেলকুচি থানা পুলিশ আমার মামলা গ্রহণ করে। মামলা গ্রহণ করলেও অজ্ঞাত কারণে পুলিশ আসামীদের গ্রেফতার করছে না।
স্বামী রমজান আলী বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তা মিথ্যা। আমি আমার স্ত্রীর নিকট কোন যৌতুক দাবি করিনি। আমার স্ত্রী নিজেই নিজের গায়ে গ্যাস ম্যাচ দিয়ে শরীরের আগুন লাগিয়ে দেয়।
এবিষয়ে বেলকুঁচি থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, এ ঘটনায় অগ্নিদগ্ধ পপির বাবা আবদুস সামাদ বাদী হয়ে বেলকুচি থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার এজহারভুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here