স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট শিক্ষা ব্যবস্থা অপরিহার্য : লায়ন গনি মিয়া বাবুল

0
51
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট শিক্ষা ব্যবস্থা অপরিহার্য। শিক্ষকদেরকে তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষত করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের জন্যে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ে পড়াশোনার সুযোগ-সুবিধা ও পরিধি বাড়াতে হবে। জনগণকে তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষতা অর্জনের পাশাপাশি সমাজের সর্বস্তরে মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে।
তিনি আরো বলেন, দেশের সর্বস্তরে তথ্য-প্রযুক্তি বিষয়ক জ্ঞান ও শিক্ষা প্রসারিত ও বিকশিত করতে হবে। সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে এই বিষয়ে এগিয়ে আসার জন্যে তিনি আহ্বান জানান।
বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির উদ্যোগে ১মার্চ সকালে ঢাকার সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউট সেমিনার হলে আয়োজিত ‘স্মার্ট শিক্ষা ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
সংগঠনের চেয়ারম্যান এম শরিফুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের সংবিধান প্রণেতাদের অন্যতম ব্যারিস্টার এম আমির উল ইসলাম। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম শমসের আলী, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজ বেগম।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here