সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১

0
117
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি এর এপিএস পরিচয় দিয়ে তার সিল ও স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেয়ার প্রলোভনে মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।
গ্রেফতারকৃতের নাম-মোঃ মোজাম্মেল হক ইয়াসিন (৩৩)। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি এর নাম সম্বলিত সিল ও বিভিন্ন নিয়োগ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করা হয়।
গোয়েন্দা লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুর রহমান আজাদ জানান, গ্রেফতারকৃত মোজাম্মেল ভিজিটিং কার্ড ছাপিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এমপি এর ব্যক্তিগত সহকারী পরিচয় দিত। মন্ত্রীর নামে জাল সিল ব্যবহার করে তার স্বাক্ষর জাল করে এলজিইডি ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ ও বন মন্ত্রণালয়, ফায়ার সার্ভিস, বিভিন্ন ব্যাংকে নিয়োগ, টেন্ডারবাজি ও বদলি সংক্রান্তে সুপারিশ করতো। এমনভাবে প্রতারণা করে ভুক্তভোগীদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।
তিনি ডিএমপি নিউজকে জানান, ভুক্তভোগী মোঃ মাঈন উদ্দিন নামে এক ব্যক্তিকে অস্থায়ী কার্য সহকারী পদে চাকরি দেওয়ার জন্য মন্ত্রীর সিল ও স্বাক্ষর জাল করে প্রধান প্রকৌশলী, এলজিইডি ভবন, আগারগাঁও, ঢাকা বরাবর একখানা আবেদন করা হয়। বিষয়টি এলজিইডি অফিস কর্তৃপক্ষের সন্দেহ হলে এলজিইডি অফিস কর্তৃপক্ষ এ সংক্রান্তে শেরেবাংলা নগর থানায় একটি মামলা রুজু করে। মামালার প্রেক্ষিতে উল্লেখিত স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
এই গোয়েন্দা কর্মকর্তা আরো জানান, ২৪ ডিসেম্বর গ্রেফতারকৃতকে রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ড শেষে আজ (২৭ ডিসেম্বর) রোববার তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here