২১ আগস্ট গ্রেনেড হামলার রায় অবিলম্বে কার্যকর করতে হবে: মিজানুর রহমান মিজু

0
52
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ২১ আগস্ট ২০০৪ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপর ন্যাক্কার জনক গ্রেনেড হামলা করে ২৪ জনকে হত্যার ঘটনায় আদালতের দেওয়া রায় অবিলম্বে কার্যকরে দাবিতে আজ ২১ আগস্ট ২০২২ (রোববার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সভাপতির বক্তব্যে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু বলেন, ১৬ বছর আগে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। মাননীয় প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও নিহত হন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪ জন। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদ- এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদ-ের যে রায় আদালত ১০ অক্টোবর ২০১৮ইং দিয়েছে সে রায় দ্রুত বাস্তবায়ন করা বর্তমানে সর্বস্তরের জনসাধারণের প্রাণের দাবি।
জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি)’র চেয়ারম্যান বলেন, প্রায় দেড় দশক আগে এই দিনে মূলত আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এই ভয়াবহতম গ্রেনেড হামলা চালায়। ষড়যন্ত্রকারীদের অপতৎপরতা এখনো থামেনি। তারা দেশের উন্নয়নের ধারাবাহিকতা বন্ধ করতে সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের সবাইকে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তারা যাতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সে পদক্ষেপ নিতে হবে।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। আরো বক্তব্য রাখেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ, ইসলামী গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, আওয়ামী পাটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরকার, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, এনপিপি চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা শেখ স্বপন সহ বিভিন্ন পার্টির নেতৃবৃন্দ। আরো উপস্থিত থাকবেন জাতীয় স্বাধীনতা পার্টির যুগ্ম সম্পাদক সি এম মানিক, ঢাকা দক্ষিণের সভাপতি দেলোয়ার হোসেন, ঢাকা উত্তরের সভাপতি মঈনুল হোসেন মিলন জোয়ার্দার, মাগুরা জেলা সভাপতি আক্কাস আলী খান, বীর মুক্তিযোদ্ধা মাহবুব আহম্মেদ সাবাব সহ পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here