চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ জিতলেন, হারলেন মৌসুমী

0
75
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো জয়ী হয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান। শুক্রবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ভোটারসংখ্যা ছিল মোট ৪৪৯।
মিশা ও জায়েদ ভোট পেয়েছেন যথাক্রমে ২২৭টি ও ২৮৪টি। সভাপতি পদে মৌসুমী ১২৫টি ভোট পেয়েছেন।
তবে নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন আলেকজান্ডার বো। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩৩৭। কার্যকরী সদস্যপদে নির্বাচন করেছেন এ অভিনেতা।
চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি পদে জয় পেয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল। তাদের প্রাপ্ত ভোট সংখ্যা যথাক্রমে ৩১১ ও ২৯৩।
দ্বিতীয়বারের মতো চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন অভিনেতা মিশা সওদাগর। এই পদে মিশা সওদাগরের কাছে হেরে গেছেন চিত্রনায়িকা মৌসুমী। চিত্রনায়ক জায়েদ খানও দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মিশা সওদাগর-জায়েদ খান একই প্যানেলে নির্বাচন করেছেন। তবে মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন।
শুক্রবার রাত ২টায় চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। তিনি জানান, নির্বাচিত এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদি নির্বাচনে তিন পদে বিনা বাধায় নির্বাচিত হয়েছেন তিনজন। তাঁরা হলেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ। বাকি নির্বাচনে ১৮ পদে লড়েছেন ২৭ জন শিল্পী। এবারের নির্বাচনে ৪৪৯ ভোটের মধ্যে ভোট পড়েছে ৩৮৬টি।
এক নজরে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নেতৃত্ব
সভাপতি: মিশা সওদাগর।
সাধারণ সম্পাদক: জায়েদ খান।
সহসভাপতি নির্বাচিত হয়েছেন: ডিপজল ও রুবেল।
সহসাধারণ সম্পাদক: আরমান।
সাংগঠনিক সম্পাদক: সুব্রত।
আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক: ইমন।
দপ্তর ও প্রচার সম্পাদক: জ্যাকি আলমগীর।
সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: জাকির হোসেন।
কোষাধ্যক্ষ: ফরহাদ।
কার্যনির্বাহী পরিষদের সদস্য: অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব ও রোজিনা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here