আইন না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : মেয়র আতিকুল

0
90
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যারা সিটি করপোরেশন আইন মানছেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
মেয়র ব্যবসায়ীদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, সিটি করপোরেশনের আইন তোয়াক্কা না করে আপনারা ব্যবসা করে যাচ্ছেন। শহরের মধ্যে ব্যবসা করবেন কিন্তু কোনো রকম পারমিশন নিবেন না, সেটা আর হবে না।এটা আর সহ্য করা হবে না। যারা সিটি করপোরেশন আইন মানছেন না তাদের বিরুদ্ধে আমারা অবশ্যই ব্যবস্থা নিব।
আজ রোববার উত্তরার জসিম উদ্দিন রোডে অবৈধ বিলবোর্ড অপসারণ উচেছদ অভিযানকালে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, এবিষয়ে ‘বার বার আমরা নোটিশ দিয়েছি। তারপর অনেকে অবৈধ বিলবোর্ড, সাইন বোর্ড লাগিয়ে রেখেছেন। এটা ঠিক না।সবাইকে এটা নিয়মের মধ্যে আসতে হবে।
ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনাদের বারবার বলা হয়েছে, তবুও তারা শুনছেন না। আমাদের ম্যাজিস্ট্রেটরা উত্তরা এলাকায় এ বিষয় অভিযান পরিচালনা করছেন। যারা সিটি করপোরেশন আইন মানছেন না তাদের বিরুদ্ধে আমারা অবশ্যই ব্যবস্থা নিব।
মেয়র আতিকুল ইসলাম হুশিয়ারী দিয়ে বলেন, নির্মাণাধীন ভবনের সামনে রাস্তা বা ফুটপাতে ইট বালু, রড যা পাবো আমরা কিন্তু তা জব্দ করে তাৎক্ষণিক নিলাম করে দেব। বারবার অনুরোধ জানানোর পরেও তারা কেন ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখবে। এটা মেনে নেয়া যায়না এবং সহ্য করা হবে না।
উত্তরায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে বলে জানান মেয়র আতিক।
এদিকে, আজ রোববার উত্তরার জসীম উদ্দিন মোড় থেকে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান শুরু করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।
ইতোপূর্বে সপ্তাহ খানেক আগে রাজধানীর গুলশান-বনানী-বারিধারায় এলাকায় মাঠে নেমে অবৈধ বিলবোর্ড অপসারণ করেছিলেন মেয়র আতিকুল ইসলাম।
উত্তরায় উচেছদ অভিযানে অংশ নেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হামিদ মিয়া সাংবাদিকদেরকে বলেন, আজ উচেছদ অভিযানকালে‘দুপুর পর্যন্ত প্রায় আড়াইশ বিলবোর্ড ইতোমধ্যে অপসারণ করা হয়েছে। সেই সঙ্গে জব্দ করা হয়েছে ১২টি লাইসেন্স। অভিযান শেষ হলে বিস্তারিত বলা যাবে। এছাড়া এ ধরনের অভিযাননগরীতে আগামী দিনে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
উচেছদ অভিকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, সংশ্লিস্ট কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here