ওয়ারীতে ৭টি প্রতিষ্ঠানকে ২২ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা

0
81
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর ওয়ারী এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার ও নকল এরাল্ডাইট উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে ৭টি প্রতিষ্ঠানকে মোট নগদ বাইশ লক্ষ পঁচাত্তর হাজার টাকা জরিমানা ও ১ জনকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ।
এলিট ফোর্স র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলম এ অভিযানে নেতৃত্ব দেন।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রোববার দুপুর ১২টা থেকে র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলম এর নেতৃত্বে রাজধানীর ওয়ারী এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার সহ বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান শুরু করে। অভিযান রাত ৮টা পর্যন্ত একটানা চলে।
এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার ও নকল এরাল্ডাইট উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে মোট নগদ- ২২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা সহ ১ জনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে প্রায় ৫২ লাখ টাকা মূল্যের ৪৫০ অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ৫৫০ পিস ভালভ ও ১২১ পিস বয়লার জব্দ করা হয়। এসময় ৪টি কারখানা সিলগালা করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, নিম্নমানের বয়লার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here