গাজীপুরের গাছায় ১৫৩৩ বোতল ফেন্সিডিলসহ আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্য গ্রেফতার

0
1248
728×90 Banner

সানা উল্লা স্বপন: গাজীপুর মহানগরীর গাছা হতে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে ১৫৩৩ বোতল ফেন্সিডিলসহ আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্যকে গ্রেফতার ও মাদক পরিবহণে ব্যবহৃত ট্রাকটি জব্দ করেছে র‌্যাব-১ ।
র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, বেশ কিছুদিন ধরে একটি মাদক ব্যবসায়ী সিন্ডিকেট দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে ফেন্সিডিল পাচার করে কৌশলে রাজধানীতে নিয়ে আসছে। এসব মাদক দ্রব্য সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের মাধ্যমে ছড়িয়ে পড়ছে রাজধানীসহ সারাদেশে। মাদক কারবারিরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। তারা মাদক পরিবহনে যাত্রীবাহী বাস, মৌসুমী শাক-সবজি বহনকারী ট্রাক, আম, ধান, গম, ভূট্টা ইত্যাদি পরিবহনকারী গাড়ি ব্যবহার করছে বলে বলে জানা যায়। র‌্যাব-১ মাদক চোরাচালানকারী এসব সিন্ডিকেটকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে করেছে।
শনিবার র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বোর্ড বাজারস্থ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পার্শ্বে অবস্থিত হাজী আবেদ আলী মার্কেটের মায়ের দোয়া রেফ্রিজারেটর শো-রুমের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য ১) মোঃ বিল­াল হোসেন (৩৮), পিতা- মোঃ আব্দুর রহমান, মাতা- মোছাঃ রাজিয়া বেগম, ২) মোঃ মানিক রতন (২৯), পিতা- শফীরুদ্দীন, মাতা- মোছাঃ নুরুন্নাহার, উভয় সাং- মির্জাপুর, পোঃ ও থানা- বিরামপুর, জেলা- দিনাজপুর’দ্বয়কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের চালিত ট্রাক হতে ১৫৩৩ বোতল ফে›িসডিল ও ০৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তবর্তী এলাকা দিয়ে ভারত হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফে›িসডিল নিয়ে আসে। পরবর্তীতে ফে›িসডিলের চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে করে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করা হয়। এই চক্রের অন্যতম সদস্য দিনাজপুর জেলার জনৈক মাদক ব্যবসায়ী। সে অবৈধভাবে ফে›িসডিলের চালান দেশে নিয়ে এসে তার সহযোগী ধৃত আসামী বিল­াল ও মানিকের মাধ্যমে মাদকের চালান ঢাকা ও আশেপাশের এলাকায় নিয়ে এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে বলে জানায়।
ধৃত আসামী বিল­াল’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন ট্রাক ড্রাইভার। সে প্রায় ১৫ বছর যাবত ট্রাক চালিয়ে আসছে। সে ট্রাক চালনার পাশাপাশি দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। সে বর্ণিত ফে›িসডিলের চালানটি দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে রাজধানী ঢাকায় নিয়ে আসছিল বলে জানায়। বর্ণিত চালানটি রাজধানীর জনৈক মাদক ব্যবসায়ীর নিকট সরবরাহ করার কথা ছিল। সে ইতিপূর্বে ১২/১৫ টি মাদকের চালান ঢাকায় নিয়ে এসেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৬০,০০০/- টাকা করে দিত বলে জানায়।
ধৃত অপর আসামী মানিক’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী বিল­ালের সহযোগী। সে রাজধানীতে মাদক পরিবহনে বিল­ালকে সহযোগীতা করে। সে ইতিপূর্বে ০৫/০৬ বার মাদকের চালান রাজধানীর বিভিন্ন স্থানে সরবরাহ করেছে বলে জনায়। এছাড়াও সে তার নিজ এলাকায় খুচরা মূল্যে মাদক বিক্রয় করে থাকে বলে স্বীকার করে। চালান প্রতি তাকে ১৫,০০০/- টাকা দিত বলে জানায়।
উদ্ধারকৃত মাদকদ্রব্য এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here