শাহজালালে যাত্রীর পায়ুপথ থেকে ৪ হাজার ৭শ পিস ইয়াবা উদ্ধার

0
175
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার হাজার সাতশত পিস ইয়াবাসহ এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)। আটককৃত ওই যাত্রীর নাম পলাশ মাহমুদ (৪৩)। ধৃত পলাশ ঢাকার পশ্চিম রামপুরা এলাকার আব্দুল হাকিমের ছেলে। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য ২৩ লাখ ৫০ হাজার টাকা।
শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে ইয়াবা ট্যাবলেট সহ পলাশকে আটক করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন শিমুল আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার থেকে নভোএয়ারের ফ্লাইট (ভিকিউ-৯৩৮) যোগে ঢাকা শাহজালাল বিমানবন্দরে আসেন পলাশ মাহমুদ। বিমানবন্দরে নামার পর সে সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করার সময় বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা তার গতিবিধি লক্ষ্য করে তার পিছু নেয়। এসময় এপিবিএন পুলিশের সদস্যরা তার সঙ্গে কথা বললে যাত্রী পলাশ মাহমুদ বিভ্রান্তিকর ও সন্দেহজনক তথ্য প্রদান করে। পরবর্তীতে তাকে বিমানবন্দর আর্মড পুলিশের হেফাজতে নিয়ে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। জিঞ্জাসাবাদের এক পর্যায়ে পলাশ তার পায়ুপথে ইয়াবা বহনের কথা স্বীকার করেন। পরে তার কাছ থেকে চার হাজার সাতশত পিস ইয়াবা ট্যাবলেট উদ্বার করা হয়। জব্দকৃত ইয়াবার বাজার মূল্য ২৩ লাখ ৫০ হাজার টাকা বলে জানা গেছে।
এপিবিএন পুলিশের জিজ্ঞাসাবাদে পলাশ জানান, কক্সবাজারের উখিয়ার জনৈক তাহেরের কাছ থেকে এই ইয়াবা সংগ্রহ করেছেন তিনি। তিনি নিজেই এই চালানের বিনিয়োগকারী। এক বছর আগে আরও চালান এনেছিলেন। আটক ইয়াবা ট্যাবলেট গুলো ঢাকার রামপুরা এবং সাভারের আশুলিয়া থানা এলাকায় বিক্রি করার কথা ছিল।
আলমগীর হোসেন শিমুল আরও জানান, জিঞ্জাসাবাদ শেষে পলাশের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।
এদিকে, বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া আজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জিঞ্জাসাবাদ শেষে আজ পলাশ মাহমুদকে আদালতে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here