গাজীপুরে পুলিশের অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ, ৩ জনের বিরুদ্ধে মামলা

0
63
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় পুলিশ মামলা করেছে।
গত শনিবার রাত সাড়ে ১১টায় সদর থানার এসআই মোসাব্বির হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন। মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়েছে।
এরা হলো মো. বাবুল, মনিক ও কিবরিয়া। গত শুক্রবার বিকেলে জেলা পুলিশ লাইনস মাঠে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ৪র্থ বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন। দগ্ধ অন্যরা হলেন মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠান শুরুর আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রধান অতিথির হাতে বেশ কিছু বেলুন দেয়া হয় উড়িয়ে দেয়ার জন্য। কিন্তু বারবার চেষ্টা করলেও বেলুনগুলো উড়ছিল না। পরে কয়েকজন পুলিশ সদস্য সে বেলুন মঞ্চের পেছনে নিয়ে যান। শুধু পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রামন্ত্রীসহ অন্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান।
অতিথিরা মূল মঞ্চে চলে যাওয়ার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করেন। এতে বেলুন বিক্রেতা নিজেই বেলুনে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টা করেন। এসময় বিস্ফোরণ ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।
এদিকে ওই ঘটনা তদন্তে জিএমপির ডিসি (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমানকে প্রধান করে গঠন করা হয়েছে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। কমিটিতে জিএমপির এডিসি (উত্তর) রেজনোয়ান আহমেদ, এসি (প্রসিকিউশন) ফাহিম আশজাদ ও সদর থানার ওসি রফিকুল ইসলামকে সদস্য করা হয়েছে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটির তদন্ত কাজ চলছে। তদন্তে আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা কিংবা নাশকতার প্রমাণ পাওয়া গেলে গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক ও মিডিয়া) মো. আলমগীর হোসেন সোমবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। আসামিরা উদ্দেশ্য প্রণোদিতভাবে বেলুনের মধ্যে কৌশলে ক্ষতিকারক দাহ্য পদার্থ বা গ্যাস ব্যবহার কওে বেলুন সরবরাহ করায় এগুলো বিস্ফোরিত হয় বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here