গাজীপুরে পৈতৃক সম্পত্তি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান ওয়ারিশরা

0
32
All-focus
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর মহানগরীর ৩১ নম্বর ওয়ার্ডের দক্ষিণখান এলাকার ভূমিদস্যু আবদুল লতিফ মিয়ার ছেলে রানার হাত থেকে ভোগদখলীয় পৈতৃক সম্পত্তি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগী ওয়ারিশরা। বুধবার দুপুরে গাজীপুর সিটি প্রেস ক্লাবে উত্তরাধিকারীদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সাহিদা আক্তার নামের এক ভুক্তিভোগী প্রধানমন্ত্রীর সহযোগিতা চান। এ সময় ১২ জন ওয়ারিশ উপস্থিত ছিলেন। তারা হলেন- সখিনা বেগম, রেখা বেগম, আরজুদা বেগম, সাহিদা আক্তার, নাবালক মাহফুজ মিয়া, সোনাবান, লতিফা বেগম, ফয়সাল হোসেন, নুরুন্নাহার বেগম, ওসমান গনি, জান্নাতুল ফেরদৌস ও নাসির মোল্লা।
লিখিত বক্তব্যে সাহিদা আক্তার বলেন, আমাদের বাবা-চাচা দুধু মিয়া ও লাবু মিয়া আরএস রেকর্ডের ৯০ শতক জমি রেখে মারা গেলে আমরা ভোগদখলীয় হয়ে দক্ষিণখান মৌজার ওই জমি (নামজারি নং ১৭৬৩৭/২১-২২ নথি মূলে ৪৯০২) জোত সৃজন (জমা খারিজ) করি। ওই সম্পত্তি রানা জাল-জালিয়াতি করে রেলওয়ে ঠিকাদার প্রতিষ্ঠান এএফকন-এর কাছে ভাড়া দেয়। আমরা জানতে পারলে স্থানীয় সংসদ সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের মধ্যস্থতায় জমি ফিরে পাই। ফলে আমরা ওই সম্পত্তিতে অস্থায়ী ঘর নির্মাণসহ বিদ্যুৎ সংযোগ নিয়ে গাজীপুর সিটির হোল্ডিং নাম্বার পাই।
সাহিদা বলেন, পরে জেলা জজ আদালতে স্থায়ী নিষেধাজ্ঞা ও সহকারী কমিশনার ভূমির বরাবরে আস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করে রানা। তার প্রেক্ষিতে জমির প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই করে দুটি আবেদনই খারিজ করে দেন আদালত। এরপরও রানা কয়েকবার আমাদের জমির নির্মাণসামগ্রী লুট করে। তাদের বিরুদ্ধে অভিযোগ দিলে স্থানীয় গাজীপুর মেট্রো সদর থানায় নিয়মিত মামলা হয়। আমরা ভোগদখলীয় পৈতৃক সম্পত্তি রক্ষার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। পাশাপাশি আমাদের জানমালের নিরাপত্তা দাবি করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here