দক্ষিণখানে ভুয়া চাকরীদাতা সংঘবদ্ধ প্রতারক চক্রের ৭ সদস্য গ্রেফতার

0
74
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া চাকরীদাতা সংঘবদ্ধ প্রতারক চক্রের এক নারীসহ ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ রিয়াজুল হক (৪২), জেলা- যশোর, মোছাঃ আনোয়ারা খানম আলো (৩৩), জেলা- যশোর, মোঃ সাহেদ করিম (৪৫), জেলা- নারায়নগঞ্জ, মোঃ রাসেল মিয়া (৩০), জেলা- টাঙ্গাইল, মোঃ নয়ন মিয়া (২৮), জেলা- নরসিংদী, মোঃ ফয়েজ উদ্দিন (২২), জেলা- ময়মনসিংহ ও মোঃ জাকারিয়া (১৯), জেলা- বরিশাল।
র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ জিয়াউর রহমান চৌধুরী প্রতারক চক্রের সাত সদস্যকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি দল বুধবার বিকেল সোয়া ৫ টার দিকে রাজধানীর দক্ষিণখান থানা এলাকার বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিঃ এর অফিসে অভিযান চালিয়ে সিকিউরিটি গার্ডে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করার অপরাধে এক নারীসহ প্রতারক চক্রের সাত সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।
এসময় তাদের নিকট থেকে ওয়াকিটকি সেট ৫ টি,ওয়াকিটকি চার্জার ২ টি, স্ক্যানার ২ টি, সিল ২ টি, কম্পিউটার সেট ২ টি, ভর্তি ফরম ২০ টি, ভিজিটিং কার্ড ১০০ টি, এবং নগদ ৭১ হাজার ৬৭২ টাকা উদ্বারমূলে জব্দ করা হয়।
র‍্যাব-৪ এর সহকারী পরিচালক আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবদে ধৃত প্রতারক চক্রের সদস্যরা এ ধরনের প্রতারনার সাথে জড়িত বলে স্বীকার করেছে। এছাড়াও তারা বিভিন্ন সাধারণ ও নিরীহ লোকজনদের নিকট থেকে বিপুল পরিমানের নগদ অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে আসছিল বলে জানান।
র‍্যাব-৪ এর এএসপি মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত দক্ষিনখানের ওই এলাকায় বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিঃ নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে সাধারণ লোকজনকে আকৃষ্ট করে। পরবর্তীতে এ চক্রের সদস্যরা বিভিন্ন লোকজনদের নিকট থেকে ফরম, ইউনিফরম ক্রয় বাবদ বিভিন্ন অংকের টাকা নিয়ে তাদের চাকুরী না দিয়ে টাকা অত্মসাৎ করে আসছিল।
র‍্যাবের এ কর্মকর্তা আরো বলেন, কেউ তার প্রদানকৃত টাকা ফেরত চাইলে ধৃত প্রতারকরা তাকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি প্রদান করে পরবর্তীতে তাদের অফিস থেকে জোরপূর্বক বের করে দিতো।
এবিষয়ে প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here