পতিত জমি ব্যবহারে কাজ করছে ইউ.পি সদস্যরা……..বাদল চন্দ্র বিশ্বাস

0
64
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস বলেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়াদিয়ে বৈশ্বিক সংকট মোকাবেলা করতে দেশে রপ্তানীযোগ্য কৃষিপণ্য উৎপাদন ও পতিত জমি ব্যবহারে কাজ করছে ইউ.পি সদস্যরা, এটি অত্যন্ত আশার কথা। তিনি বলেন- ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যরা গ্রামীণ জীবনে তৃণমূল মানুষের অন্যতম চালিকাশক্তি, ইউ পি সদস্যসের এ কার্যক্রম আরো গতিশীল করার জন্য কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে কার্যকর উদ্দোগ গ্রহন করবেন বলে সভায় আশ্বস্ত করেন। তিনি গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি মাননীয় কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক মহোদয়ের বিশেষ প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।
বাইসস চেয়ারম্যান বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব গোলাম সরোয়ার মিলনের সভাপতিত্বে আয়েজিত এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাইসস এর মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজ্জেম ও সিনিয়র ভাইস চেয়ারম্যান হাসান রকিব আজাদ। এ আলোচনা সভায় বিশেষ অতিথি সাবেক রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, দেশের সকল ইউ পি সদস্যগণ যদি এই দায়িত্ব সঠিক ভাবে পালন করে তাহলে অবশ্যই মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত এই কর্মসূচি সফল ভাবে বাস্তবায়ন সম্ভব। তিনি ইউ পি সদস্যদের এই কর্মসূচি বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করায় সাধুবাদ জানান।
আলোচনা সভায় বাইসস এর সিনিয়র ভাইস-চেয়ারম্যান হাসান রকীব আজাদ বলেন, “বাইসস একটি পুরোনো সংগঠন এর মাধ্যমে দেশের তৃণমূল পর্যায়ের উন্নয়ন সম্ভব। তিনি এদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে ইউপি সদস্যদের কাজে লাগাতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদের বিদ্যমান আইন কার্যকর হলে দেশের সর্বত্র ইউপি সদস্যদের মাধ্যমে গতিশীল উন্নয়ন সম্ভব। বাইসস মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজ্জেম বলেন, দেশের তৃণমূলের ৫৫ হাজার নির্বাচিত সদস্যদের নিয়ে আমরা কাজ করছি। এদের মাধ্যমেই সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। তিনি ইউনিয়ন পরিষদ সদস্যদের নিজ নিজ এলাকায় রপ্তানীযোগ্য কৃষিপণ্য উৎপাদন ও পতিত জমি ব্যবহারে কার্যকর ব্যবস্থা গ্রহনে এলাকার জনগণকে নিয়ে মতবিনিময়ের মাধ্যমে কৃষকদের উদ্বুদ্ধ করার আহ্বান জানান।
বাইসস চেয়ারম্যান গোলাম সরোয়ার মিলন বলেন, বৈশ্বিক এই সংকটে দেশের সার্বিক খাদ্য চাহিদা পূরণ করে কৃষিপণ্য রপ্তানীতে এগিয়ে যাওয়া এখন আমাদের চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। সেই লক্ষ্য অর্জনে সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের সাথে আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তিনি সকল ইউ.পি সদস্যকে আরো আন্তরিক হয়ে এই কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here