প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

0
125
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ২৮ সেপ্টম্বর মঙ্গলবার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সংঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ পুরানা পল্টন, ঢাকায় সকাল ৮টা থেকে পবিত্র কোরআন খতম, সকাল ১১টায় ‘জননেত্রী শেখ হাসিনা ও মানবতা’ শীর্ষক আলোচনা সভা, শেখ হাসিনাকে নিয়ে রচিত বইয়ের মোড়ক উন্মোচন, কবিতা পাঠ, দোয়া মাহফিল, কেক কাটা প্রভৃতি কর্মসূচি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, বিচারপতি মোঃ ছিদ্দিকুর রহমান মিয়া। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন ও কবি মুহা. আব্দুল খালেক।
বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জননেত্রী শেখ হাসিনা মানবতার ধারক-বাহক। তিনি বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতিতে বর্তমানে বিশ্বের রোল মডেল।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, জননেত্রী শেখ হাসিনার সততা, দক্ষতা, দেশপ্রেম ও দক্ষ নেতৃত্বের ফলে বাংলাদেশ বর্তমানে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি মূলত বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো দক্ষতা ও বিচক্ষণতার সাথে করে যাচ্ছেন। আজ বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে এসডিজি বাস্তবায়নে বিস্ময়কর সফলতার জন্যে মাননীয় প্রধানমন্ত্রীকে সম্মাননা প্রদান করা হয়। যা আমাদের জন্যে গৌরব ও মর্যাদার বিষয়। তিনি জননেত্রী শেখ হাসিনার মানবিক গুণাবলি অর্জনে সকলকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সংগঠনের পাঠাগার সম্পাদক মোঃ কামাল হোসেন খান ও নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ টেক্সেস কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শেখ আসাদুজ্জামান আজম, ইউনিটি কালচারাল ড্রামা’র সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহিম, সাপ্তাহিক জনতার দলিল পত্রিকার সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া, নারীনেত্রী এলিজা, লেখক ও কবি নাজনীন স্বপ্না, কবি আব্দুল কুদ্দুছ, কবি হৃদয় মমিন প্রমুখ।
অনুষ্ঠানে নাজনীন স্বপ্না রচিত ‘গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
আলোচনা শেষে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সর্বোচ্চ সফলতা এবং দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here