বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বাঙালি জাতির শ্রেষ্ঠতম গৌরবময় অধ্যায় …….লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
228
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বাঙালি জাতির শ্রেষ্ঠতম গৌরবময় অধ্যায়। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা পরিপূর্ণতা অর্জন করে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। কিন্তু বাংলাদেশের মানুষ স্বাধীনতার স্বাদ উপলদ্ধি করতে পারে নাই। কারণ যিনি এই স্বাধীনতার স্থপতি, তিনি তখন পাকিস্তানের কারাগারের অন্ধকার প্রকষ্ঠে বন্দি ছিলেন। বাঙালি জাতি অপেক্ষায় ছিলেন কখন জাতির অভিসংবদিত নেতা বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে ফিরে আসবেন। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে জাতি স্বাধীনতার পরিপূর্ণ আনন্দ উপভোগ করে। এই দিবসটি বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্যে খুবই তাৎপর্য ও গুরুত্বপূর্ণ। এই দিবসটি জাতীয়ভাবে রাষ্ট্রীয় মর্যাদায় পালন করা উচিত।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২০ ও মুজিববর্ষের বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্যোগে ১০ জানুয়ারি সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত আনন্দবন্ধন, সমাবেশ ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের চেয়ারম্যান ও মুজিববর্ষ ২০২০ উদযাপন কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া ও কাপ্তান উদ্দিন আহমেদ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here