বৃহস্পতিবারের হরতাল সফল করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান

0
89
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): আজ ১৫ নভেম্বর ২০২১ সোমবার দুপুর ২ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কার্যালয়ে আগামী ১৮ই নভেম্বর ২০২১ বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) আহুত হরতাল কর্মসূচি সফল করার লক্ষ্যে কেন্দ্রীয় কমিটির এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ডা. এম এ সামাদ।
এসময় বক্তারা বলেন, এ সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত বিধায় রাজপথে কোন বিরোধী দলকে স্বাভাবিক কর্মসূচি পালন করতে দিচ্ছে না। আগামী বৃহস্পতিবার হরতাল কর্মসূচিকে সামনে রেখে সরকার ও প্রশাসন বিভিন্ন ধরণের ষড়যন্ত্র শুরু করেছে। ইতিমধ্যে দুইদিন আমাদের সম্মানিত সাধারণ সম্পাদক কমরেড ডা. এম এ সামাদের শাহজাহানপুরস্থ বাসভবনে গোয়েন্দা পুলিশ হানা দিয়েছে। আমাদের হরতাল কর্মসূচি সফল করতে লিফলেট বিতরণ ও প্রচারণায় পুলিশ বাধা দিচ্ছে ও ভয়ভীতি প্রদর্শন করছে যেন আমরা হরতাল না করি। আমরা সরকারকে হুশিয়ার করে দিতে চাই হরতাল একটি রাজনৈতিক কর্মসূচি। এটি আমাদের গণতান্ত্রিক অধিকার। হরতালে বাধা প্রদান করলে সরকারের পরিণতি ভাল হবে না।
তারা আরো বলেন, বর্তমান সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। দেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে জনগণের ভোটের অধিকার হরণ করেছে সীমাহীন দুনীর্তি লুটপাট চালাচ্ছে করোনা মহামারির কারণে দেশের মানুষ এমনিতেই দিশেহারা নিত্যপণ্যের মূল্য ইতিমধ্যে জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। মানুষ অনাহারে—অর্ধাহারে দিন কাটাচ্ছে। সরকার জনগণের দায়িত্ব নিচ্ছে না। আবার হঠাৎ রাতের অন্ধকারে ডিজেল, কেরোসিন তেল, এলপিজি গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। যা মরার উপর খাঁড়ার ঘা’র শামিল। জ্বালানীর মূল্য বৃদ্ধির অজুহাতে পরিবহন ভাড়াও বৃদ্ধি করা হয়েছে। এখন পন্য পরিবহন ব্যয় বেড়ে যাবে। বাজারে বাড়বে পণ্য মূল্য। এর আঘাত পড়বে এদেশের শ্রমজীবী মেহনতী মানুষের উপর সরকারের সীমাহনি দুনীর্তি লুটপাটের দায় জনগণের কাঁধে চাপাতেই জ্বালানীর মূল্য বৃদ্ধি করা হয়েছে।”
এ সময় নেতৃবৃন্দ রাজধানীবাসীকে দলমত নির্বিশেষ এই হরতাল পালন করে জনগণের দাবী আদায়ের লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।
বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এর যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড সামছুল হক সরকার, কমরেড আমিনুল ইসলাম, কমরেড রফিকুল ইসলাম, কমরেড রাসেল, কমরেড আলাউদ্দিন, কমরেড আব্দুল্লাহ আল মামুন, পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কমরেড আলাউদ্দিন, গণতান্ত্রিক নারী মঞ্চের নেত্রী কমরেড মিলি, ছাত্রনেতা কমরেড আদিত্য রহমান সুমন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here