শাহজালালে ১৬ পিস সোনার বার সহ এক যাত্রী আটক

0
117
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবের জেদ্দা থেকে আসা এক যাত্রীর ব্যাগ তল্লাশী চালিয়ে তার ভেতর থেকে এক কেজি ৮৫০ গ্রাম সহ মোহাম্মদ জসিম নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজের (প্রিভেন্টিভ) টিমের সদস্যরা।
জব্দকৃত সোনার মধ্যে ১০ তোলা ওজনের ১৬ পিস সোনার বার রয়েছে। যার বাজার মূল্য প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা।
আজ শনিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রিন চ্যানেল এলাকা থেকে এসব সোনার বার উদ্ধার করা হয়।
আজ শনিবার ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ) মো. সোলাইমান গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটের সময় সৌদি আরবের জেদ্দা থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (এসভি ৩৮০৮) ফ্লাইটটি ঢাকায় এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মোহাম্মদ জসিম। সে বিমান থেকে নেমে গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বের হবার সময় ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে তার গতিবিধি লক্ষ্য করে তাকে চ্যালেঞ্জ করে। এক পর্যায়ে জানতে চাওয়া হয় তার কাছে সোনা আছে কি না- জবাবে সে অস্বীকার করলে পরবর্তীতে তল্লাশি করেন কাস্টম কর্মকর্তারা তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা চারটি কসমেটিকসের কৌটার মধ্যে কৌশলে লুকানো অবস্থায় ১৬টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর ওজন এক কেজি ৮৫০ গ্রাম। বাজার মূল্য প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা।
এদিকে, ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. শরীফ আজ শনিবার রাতে গনমাধ্যমকে সোনা আটকের বিষয়টি স্বীকার করে জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে মোহাম্মদ জসিম উদ্দিন জেদ্দা থেকে সোনা আনার কথা স্বীকার করেছে। তাকে আরও জিঞ্জাসাবাদ করা হচেছ।জিঞ্জাসাবাদ শেষে তাকে রাতেই বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে। এবিষয়ে কাস্টমস এ্যাক্ট আইনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচেছ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here