শাহজালাল বিমানবন্দরে পৌনে তিন কেজি স্বর্ণ ও ৯২ মোবাইল ফোনসহ ৫ যাত্রী আটক

0
211
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে পৌনে তিন কেজি স্বর্ণ ও ৯২পিস বিভিন্ন মডেলের দামি মোবাইল ফোনসেটসহ পাঁচ যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন শিমুল আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, শুল্ক ফাঁকি দিয়ে আনা ২ কেজি ৬৭৫ গ্রাম স্বর্ণ ও ৯২টি মোবাইল ফোনসহ পাঁচ যাত্রীকে আজ ভোরে গ্রিনচ্যানেল এলাকা থেকে আটক করা হয়।
আটককৃত যাত্রীরা হলেন- মো: আমির হোসেন (৫০), মাহাবুব রহমান (৩৫),আব্দুর রহমান সরকার (৪৬), মো: জাকির হোসেন (৩৯) ও আব্দুর রহমান (৩৮)।
মো. আলমগীর হোসেন শিমুল জানান, আজ শনিবার ভোর পাঁচটার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। আর এই বিমানে করে দুবাই থেকে ঢাকায় আসেন ওই পাঁচ যাত্রী। তারা বিমানবন্দরে নেমে তড়িগড়ি করে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বাহিরে পেরিয়ে যাওয়ার সময় দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করেন। পরে তাদের শরীর ও সাথে থাকা মালামাল তল্লাশির এক পর্যায়ে তাদের কাছ থেকে দুই কেজি ৬৭৫ গ্রাম স্বর্ণালঙ্কার, স্বর্ণ বার এবং ৯২ পিস বিভিন্ন মডেলের মোবাইল ফোন জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।
তিনি আরও বলেন, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জব্দকৃত সোনা ও মোবাইল ফোন এগুলো বিদেশ থেকে শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here