হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত

0
74
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানীর হাতিরঝিল এলাকায় সড়ক দু্র্ঘটনায় দৈনিক সময়ের আলো পত্রিকার জেষ্ঠ্য প্রতিবেদক মো. হাবিবুর রহমান (৪০) নিহত হয়েছেন। নিহত হাবিবুর রহমান ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।
ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রাখা রয়েছে। দু্র্ঘটনা কবলিত মোটরসাইকেলটি হাতিরঝিল থানা ‍পুলিশ জব্দ করেছে।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মোহাম্মদ বাচ্চু মিয়া মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।
মঙ্গলবার দিবাগত মধ্যরাত আড়াইটার দিকে হাতিরঝিল বেগুনবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাত ৩টার দিকে মৃত ঘোষণা করেন।
নিহত হাবিব রহমান কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মোহাম্মদ পিয়ার মিয়ার পুএ। বর্তমানে সে হাতিরঝিল এলাকার ৫/এ জোহরা মঞ্জিলের বসবাস করতেন। তিনি বিবাহিত ও এক সন্তানের জনক।
এদিকে, বুধবার সংবাদকর্মী হাবীব রহমানের নামাজে জানাজা ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ), সময়ের আলোর কার্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে। পরে মরদেহ গ্রামের বাড়ি কুমিল্লায় নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে।
হাবীব রহমানের মোটরসাইকেলটি হাতিরঝিলের বেগুনবাড়ি এলাকায় দুর্ঘটনার শিকার হয় বলে নিশ্চিত করেছেন সময়ের আলোর প্রতিবেদক ইমরুল কায়েস। দুর্ঘটনায় তার মৃত্যুর খবর পেয়ে শেষরাতেই ঢামেকে ছুটে যান সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ সহ অন্যান্য সহকর্মীরা।
এদিকে, হাতিরঝিল থানার এএসআই কায়েস উদ্দিন বলেন, মঙ্গলবার দিবাগত রাত ২টা ৩৮ মিনিটে রাসেল নামের এক পথচারী ৯৯৯-এ ফোন করে দুর্ঘটনার খবর দেন। খবর পেয়ে দ্রুত আমি ঘটনাস্থলে ছুটে যাই। ততক্ষণে কে বা কারা সাংবাদিক হাবীব রহমানকে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল হাতিরঝিল থানায় নেওয়া হয়েছে। এ ঘটনায় হাতিরঝিল থানার এসআই মাসুদ খলিফাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।
এসআই মাসুদ খলিফা বলেন, হাবীব রহমানের মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায় নাকি অন্য কোনো কারণে তা তদন্তের পর বলা যাবে।
এবিষয়ে হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক জানান, আনুমানিক রাত আড়াইটার দিকে বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালের কিছুটা সামনে মসজিদ সংলগ্ন হাতিরঝিল সড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সাংবাদিক হাবিবুর রহমান নামে ওই ব্যক্তি রাস্তার আইল্যান্ডের সঙ্গে বাড়ি খান। পরে পথচারীরা তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায় তিনি। বিস্তারিত ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, হাতিরঝিল এলাকায় সড়ক দু্র্ঘটনায় দৈনিক সময়ের আলো পএিকার সাংবাদিক হাবীবুর রহমান (৪০) গত রাত ৩ টার দিকে ঢামেক হাসপাতালে মারা যান। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করে হাবীব রহমান দৈনিক সময়ের আলোতে যোগদানের আগে বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। সবশেষ তিনি দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন এবং আওয়ামী বিটে কাজ করতেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here